• 27

আলোকিত ব্যক্তিত্ব ইকবাল আহমদ মাহবুবকে সম্মাননা

আলোকিত ব্যক্তিত্ব ইকবাল আহমদ মাহবুবকে সম্মাননা

আলোকিত ব্যক্তিত্ব ইকবাল আহমদ মাহবুবকে সম্মাননা দিচ্ছেন অতিথিরা

কমিউনিটি অ্যাক্টিভিস্ট হিসেবে সৃজনশীল কর্মের স্বীকৃতি হিসেবে সম্মাননা পেলেন নিউইয়র্কের আলোকিত মানুষ ইকবাল আহমদ মাহবুব। দ্যা অ্যাসেম্বলি স্টেট অব নিউইয়র্ক প্রোক্ল্যামাশন, মেয়র অব টাওয়ার হেমলেট, মেয়র ছাতক পৌরসভা, সুনামগঞ্জ জেলা সমিতি ও ছাতক সমিতি ইউএসএ ইনকসহ বিভিন্ন সম্মাননা ও অ্যাওয়ার্ড অর্জন করেন তিনি। 


ইকবাল আহমদ মাহবুব জালালাবাদ এসোসিয়েশন ইউএসএ'র ট্রাস্টিবোর্ড সদস্য ও ইলেকশন কমিশনার। ছাতক সমিতি ইউএসএ'র প্রাক্তন সভাপতি, ইউএসএ বাংলাদেশী অর্গানাইজেশন'র প্রতিষ্ঠাতা সভাপতি, আসাসাফা ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা সভাপতি ও ট্রাস্টিবোর্ড সদস্য তিনি।এছাড়া, ইসলামিক কাউন্সিল অফ আমেরিকার ইলেকশন কমিশনার, ম্যানহাটান বাংলা-কালচারাল স্কুলের প্রেসিডেন্ট ও সিইও, দারুল উলুম আসাসাফা ইনস্টিটিউট'র সভাপতি ইকবাল আহমদ মাহবুবl এছাড়া তিনি পারিবারিকভাবে নিজের মায়ের নামে জনকল্যাণমূলক সংস্থা কমরুন্নেছা ট্রাস্টের সভাপতি । আট ভাই ও তিন বোনের বিশাল পরিবারে তিনি দ্বিতীয় এবং আজ অবধি অভিভাবকের দায়িত্ব পালন করছেন ।


পারিবারিক পরিসরে তিনি তিন কন্যা ও দুই পুত্রের গর্বিত পিতা l তার সহধর্মীনি সফিয়া আহমদ একজন আদর্শ গৃহিনী । তার শশুর বিশিষ্ট আলেমে দ্বীন সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা সাইদুল হাসান (রাহিমাহুল্লাহ) । তার জ্যেষ্ঠ কন্যা জাহেদা আহমেদ সোমা , স্বামী বিশিষ্ট ব্যাংকার শেখ সামসুদ্দিন নেহাল, পুত্র বদরুদ্দোজা আহমেদ নোমান কম্পিউটার ইঞ্জিনিয়ার, ইমরান আহমেদ কম্পিউটার ইঞ্জিনিয়ার, কন্যা ফাহমিদা আহমেদ কেয়া ডক্টর অব মেডিসিন (ফ্লোরিডা), স্বামী বাহার মিয়া ডক্টর অব মেডিসিন, কন্যা সাজেদা শিফা আহমেদ (ডক্টর অব মেডিসিন অধ্যয়নরত)।


  উল্লেখ্য ইকবাল আহমদের অনুজ আব্দুল আজিজ সুনামগঞ্জ সমিতি ইউএসএ'র সহসভাপতি ও মানিক আহমেদ জালালাবাদ এসোসিয়েশন ইউএসএ'র সাংগঠনিক সম্পাদক, সুফিয়া আলী ছাতক সমিতির নির্বাহী সদস্য, মনসুর আহমদ নুরুল্লাপুর দাখিল মাদ্রাসার প্রাক্তন সভাপতি, জ্যেষ্ঠ ভাই আলাল আহমদ সুনামগঞ্জ সমিতির সাবেক সদস্য l 

আপনার মতামত লিখুন :