• 24

নিউইয়র্ক সিটির আবাসনে নতুন পরিকল্পনা

নিউইয়র্ক সিটির আবাসনে নতুন পরিকল্পনা

নিউইয়র্ক সিটির ক্যানাল স্ট্রীট

নিউইয়র্কে সবার জন্য নিরাপদ আবাসন ব্যবস্থা গড়ে তোলার ঘোষণা দিয়েছেন মেয়র। এর আওতায় ৩২ শ’ ফ্ল্যাট নির্মাণ হবে। যা সবার ক্রয়ের ক্ষমতার মধ্যে থাকবে বলে জানিয়েছেন মেয়র বিল ডি ব্লাজিও।


এক প্রেস ব্রিফিং-এ তিনি জানান, ক্যানাল স্ট্রীট ও অ্যাস্টর স্ট্রীটের মাঝামাঝি স্থানে এই আবাসন গড়ে তোলা হবে। থাকবে তিনটি হাউজিং অপরচুনিটি জোন ও একটি কর্মাশিয়াল করিডোর। সেইসাথে ব্যবসায়ী ও শিল্পপতিদের জন্যও সুখবর দিয়েছেন মেয়র। বলেছেন, উন্নতি ঘটানো হবে আবাসন সংক্রান্ত ৫০ বছরের পুরোনো সব নিয়মের। কমিউনিটি লাভের জন্যই এই পরিকল্পনা বলেও এসময় উল্লেখ করেন তিনি। জানান, নভেম্বর থেকেই এই পরিকল্পনায় জনগণের মতামত নেয়ার কার্যক্রম শুরু হবে। 


এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন আইন বিশেষজ্ঞরা। তারা বলছেন, নিউইয়র্ক নগরীর জন্য এই ‘সোহো’ ও ‘বোহো’ নামক পরিকল্পনা আকর্ষণীয় হবে। ডেপুটি মেয়র বিকি বিনও এটিকে সাধুবাদ জানিয়েছেন। তার মতে, এরমাধ্যমে নিউইয়র্কে নিরাপদ আবাসন ব্যবস্থা গড়ে উঠবে। অবশ্য পাল্টা মতামতও আছে এ নিয়ে। এটিকে ব্যর্থ পরিকল্পনা হিসেবে আখ্যা দিয়েছেন সোহো অ্যালায়েন্সের পরিচালক। সেইসাথে সেখানকার বাসিন্দারাও বিষয়টি পছন্দ করছেন না।

আপনার মতামত লিখুন :