• 244

গ্লোবাল পিস অ্যাওয়ার্ড: মুহাম্মদ শহীদুল্লাহকে অভিনন্দন

গ্লোবাল পিস অ্যাওয়ার্ড: মুহাম্মদ শহীদুল্লাহকে অভিনন্দন

মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহ

নিউইয়র্ক প্রবাসী নেত্রকোণার কৃতি সন্তান সাংবাদিক, ইসলামিক স্কলার ও অ্যাক্টিভিষ্ট মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহ এবছর 'অ্যাকসেস টু হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল' (আহরি) এর পক্ষ থেকে 'গ্লোবাল পিস অ্যাওয়ার্ড' অর্জন করেছেন। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে যে মানবাধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে অসাধারন অবদান রেখে যাচ্ছেন তরুন এ আলেম। সমাজে শান্তি প্রতিষ্ঠাই তার একান্ত লক্ষ্য। এক্ষেত্রে আন্ত:ধর্মীয় সংলাপসহ বিভিন্ন বিষয়ে তার উদ্দ্যোগ বিশ্বব্যাপি শান্তি প্রতিষ্ঠায় কার্যকর ভূমিকা রাখছে বলে তাদের বিশ্বাস।


উল্লেখ্য, মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহ'র শিক্ষাজীবন শুরু নেত্রকোণার আঞ্জুমান্দ স্কুলে। বাংলাদেশের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ছারছিনা দারুচ্ছুন্নাত কামিল মাদ্রাসা থেকে দাখিল, আলিম, ফাজিল ও কামিলে বোর্ড স্ট্যান্ড করে কৃতিত্বের স্বাক্ষর রাখেন তিনি। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক ইতিহাসে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন মুহাম্মদ শহীদুল্লাহ। শিক্ষাজীবন শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। সেখান থেকে উচ্চতর শিক্ষাগ্রহণে স্কলারশীপ নিয়ে যুক্তরাষ্ট্রে আসেন।তিনি এফএম-৭৮৬’র প্রধান এবং আইটিভি, এনটিভিসহ অনেক গণমাধ্যমেই ইসলাম ও সমকালীন বিষয় নিয়ে একাধিক অনুষ্ঠান পরিচালনা করছেন। নিউইয়র্কে বসবাসরত সকল নেত্রকোণাবাসী মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহর 'গ্লোবাল পিস অ্যাওয়ার্ড' অর্জন করায় গর্বিত।





এদিকে, মুহম্মদ শহীদুল্লাহ’র এই কৃতিত্বে অভিনন্দন জানানোর তালিকা দীর্ঘ। তাদের মধ্যে আছেন, খান শওকত, কামরুজ্জামান চৌধুরী, সানোয়ার হোসাইন ভুঁইয়া, রুহুল আমিন, সৈয়দ আতিকুর রহমান রুপু, সুভাষ তালুকদার, কাকন কুমার রয়, জহিরুল কবির শাহিন, এমডি আজিজ, আসলাম আহমেদ খান, এ কে এম আজহারুল ইসলাম, শামীম ইকবাল, এটিএম তাইজুল ইসলাম, সিদ্দিকুর রহমান সিদ্দিক, শ্যামলেন্দু পালসহ আরও অনেকে।


যুক্তরাষ্ট্র নেত্রকোণা জেলা সমিতির প্রেসিডেন্ট পরিমল সাহার ফেসবুক থেকে নেয়া

আপনার মতামত লিখুন :