• 225

‘নারীকে সম্মানিত ও মর্যাদাশীল করেছে হিজাব’

‘নারীকে সম্মানিত ও মর্যাদাশীল করেছে হিজাব’

হিজাব, এ লাভ স্টোরি সেশন

ওয়ার্ল্ড হিজাব ডে কনফারেন্সে একটি সেশন ছিলো ‘হিজাব, এ লাভ স্টোরি’ শিরোনামে। ১ ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যা ছয়টা থেকে রাত ৮ টা পর্যন্ত এটি অনুষ্ঠিত হয়।


ওয়ার্ল্ড হিজার ডে’র কানাডার অ্যাম্বাসেডর অ্যাশলে পিয়ারসনের সঞ্চালনায় চলে সেশনটি। এতে বক্তা হিসেবে অংশ নেন বিভিন্ন পেশার চার হিজাবী নারী। তারা হলেন-অ্যাওয়ার্ড বিজয়ী অ্যাক্টিভিস্টি মেক্সিকান-মার্কিনী নেহালা মোরালেস, ইউএসএ’র পিপল এন্ড অপারেশন ম্যানেজার উইনি গ্রিফিন, হোমমেকার অরিন্দা দাদকাস এবং কলম্বিয়ার অ্যালিসন জারি।


দুই ঘণ্টা চলা এই সেশনে হিজাবের তাৎপর্য ও গুরুত্ব নিয়ে তুলে ধরেন বক্তারা। হিজাব নারী জীবনের একটি মহান অনুষঙ্গ উল্লেখ করেন তারা। বলেন, ছোট্ট এক টুকরো পর্দা  নারীকে সম্মানিত ও মর্যাদাশীল করেছে। এর মাধ্যমে ইসলাম নারীর মর্যাদাকে সমুন্নত করে সমাজের স্বাভাবিক কর্মপ্রবাহকে করেছে মার্জিত ও পরিশীলিত।


হিজাব পরলেই বাহ্যিক দৃষ্টিতে নারী হয়ে ওঠে শালীন ও বিনয়ী। হিজাব নারীদের প্রতি চাপিয়ে দেয়া কোনো বৈষম্যমূলক বিষয় নয় বলেও এসময় মন্তব্য করেন বক্তারা।


অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিলো নিউইয়র্কের জনপ্রিয় কমিউনিটি নিউজ নেটওয়ার্ক এফএম-৭৮৬ এবং ইসলামিক টিভি চ্যানেল আইটিভি ইউএসএ।

আপনার মতামত লিখুন :