• 198

আফগানিস্তানে ক্বেরাত মাহফিলে বোমা বিস্ফোরণে নিহত ১৫

আফগানিস্তানে ক্বেরাত মাহফিলে বোমা বিস্ফোরণে নিহত ১৫

গজনির মানচিত্র

আফগানিস্তানের মধ্যাঞ্চলীয় প্রদেশ গজনিতে একটি ধর্মীয় অনুষ্ঠানে ভয়াবহ বোমা বিস্ফোরণে শিশুসহ কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ২০ জন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে খবর নিশ্চিত করেছে বার্তা সংস্থা আল জাজিরা।


সূত্রটি বলছে, নিহত ও আহত সবাই শুক্রবার একটি ক্বেরাত মাহফিলে যোগ দিতে সেখানে সমবেত হয়েছিলেন।


গজনি প্রদেশের গভর্নরের মুখপাত্র ওয়াহেদুল্লাহ জুমাজাদা জানান, দুর্ভাগ্যজনকভাবে ওই বিস্ফোরেণে শিশুসহ ১৫ জন শহীদ হয়েছেন। তবে এখনো কেউ ওই হামলার দায় স্বীকার করেনি।  


ওয়াহেদুল্লাহ জুমাজাদা আরো জানান, প্রত্যক্ষদর্শীদের থেকে জানা গেছে শিশুরা মোটরসাইকেলে আসা এক ফেরিওয়ালার থেকে জিনিস কেনার জন্য ঝড়ো হলে বিস্ফোরণটি হয়। ওই বিষ্ফোরণে ১২ শিশু নিহত হয়েছে। তবে ক্বেরাত মাহফিলে যোগ দিতে আসা শিশুদের কেন হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে সে সম্পর্কে তদন্ত চলছে।


ওই প্রদেশে তালেবান ও আফগান সরকার বাহিনীর সাথে বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকাগুলোতে প্রতিনিয়ত সঙ্ঘর্ষ হয়ে থাকে। গত মাসে গজনি শহরে আর্মি ক্যাম্পের কাছে আত্মঘাতী গাড়ি বোমা হামলায় এক নিরাপত্তাকর্মী নিহত হন। সেই সূত্র ধরে প্রাদেশিক পুলিশ ফোর্সের মুখপাত্র আহামেদ খান সিরাত বিস্ফোরণের ঘটনায় তালেবানকে দায়ী করছে বলে জানিয়ে আল জাজিরা।

আপনার মতামত লিখুন :