• 49

সাংস্কৃতিক নানা আয়োজন

সাজুফতা সাহিত্য ক্লাবের বৈশাখ-পিঠা উৎসব

সাজুফতা সাহিত্য ক্লাবের বৈশাখ-পিঠা উৎসব

সাজুফতা সাহিত্য ক্লাবের সদস্যরা

বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ উদযাপন করেছে সাজুফতা সাহিত্য ক্লাব নিউইয়র্ক। ছিলো পিঠা উৎসবের আয়োজন। গত ১১ এপ্রিল রোববার ব্রঙ্কসের পার্কচেস্টারে সাজুফতা সাহিত্য ক্লাবের সভাপতি কবি জুলি রহমানের পরিচালনায় চলে অনুষ্ঠানটি। সাজানো হয় কবিতা, গান, গীতি আলেখ্যসহ নানা আয়োজনে। 


শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ইলিয়াস হোসেন। করোনায় মারা যাওয়াদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও এক মিনিট নিরবতা পালন করা হয়। বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশেনের পর শুরু হয় বৈশাখের গীতি আলেখ্য। এতে অংশগ্রহণ করেন শিল্পী নাসরীন চৌধুরী, ভারতী রায়, কামরুন নাহার খানম, সাদিয়া রহমান তন্বী, সাবিহা রহমান তারিন, মেহের চৌধুরী, পারভীন গাজী ও জুলি রহমান। তবলায় সংগত করেন আরিফ হোসেন। কবিতায় অংশগ্রহণ করেন বাচিক শিল্পী মোঃ ইলিয়াস হোসেন, সাবিহা রহমান তারিন, মেহের চৌধুরী, ভারতী রায়। 




এরপর ২৪ পদের পিঠার বিশেষ পর্ব। এতে ১ম স্থান অধিকার করেন ফিরোজা হোসেন, ২য় নাসরীন চৌধুরী এবং ৩য় স্থান অধিকার করেন লীনা এরশাদ। বিচারক ছিলেন  ইলিয়াস হোসেন, তুলি হোসেন এবং দেলোয়ার হোসেন। বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন তুলি হোসেন, মেহের চৌধুরী এবং কামরুন নাহার রীতা। 




হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানও। এতে সঙ্গীত পরিবেশন করেন খায়রুল ইসলাম, নাসরীন চৌধুরী, ভারতী রায় এবং কামরুন নাহার। তবলায় ছিলেন আরিফ হোসেন। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ছিলেন তুলি হোসেন, নাজমুল ইসলাম নাজ, জিনাত, ঈপ্সা আয়ান এরশাদ, মোঃ দেলোয়ার হোসেন, ইশতিয়াক হোসেন হৃদয়, নাসরীন মিতু, নেওয়াজ রয়াল, রাব্বি হোসেন, দিদার হোসেন, সৈয়দা মাহমুদা কবীর প্রমুখ। 

আপনার মতামত লিখুন :