• 55

নিউইয়র্কে ‘বয়কট ফ্রান্স’ র‌্যালি

নিউইয়র্কে ‘বয়কট ফ্রান্স’ র‌্যালি

ফ্রান্সে ইসলাম ধর্মকে জড়িয়ে আপত্তিকর বক্তব্য দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। শুধু তাই নয়, মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর বিশাল কার্টুন এঁকে তা লাগিয়ে দেওয়া হয়েছে সরকারি ভবনের দেয়ালে। এ নিয়ে বিশ্বব্যাপী ক্ষুব্ধ হয়ে উঠেছে মুসলমানরা। বিভিন্ন দেশে চলছে আন্দোলন, প্রতিবাদ। তার ঢেউ লেগেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কেও।


যুক্তরাষ্ট্রের অন্যতম গুরুত্বপূর্ণ এই রাজ্যে ‘বয়কট ফ্রান্স’ শীর্ষক একটি র‌্যালির আয়োজন করা হয়েছে। ১ নভেম্বর দুপুর ১টায় এই র‌্যালি অনুষ্ঠিত হবে নিউইয়র্কের ফ্রান্স কনস্যুলেট অফিসের সামনে। আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, ফ্রান্স সরকার কর্তৃক ইসলামের অবমাননা, রাসূল (সা.) এর প্রতি অশ্রদ্ধা এবং ইসলামফোবিয়ার কারণে ফ্রান্সে হামলার শিকার হওয়া মুসলমানদের ন্যায়বিচারের দাবিতে এই র‌্যালি অনুষ্ঠিত হবে।  


যেসব সংস্থা বা সংগঠনের উদ্যোগে এই র‌্যালি অনুষ্ঠিত হবে, সেগুলো হলো- ইসলামিক লিডারশিপ কাউন্সিল অব নিউইয়র্ক, মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকা, মুসলিম আমেরিকান সোসাইটি, ইসলামিক সার্কেল অব নর্থ আমেরিকা, তার্কিশ আমেরিকান ন্যাশনাল স্টিয়ারিং কমিটি, কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশন।

আপনার মতামত লিখুন :