• 113

উলামা কনফারেন্স

দারুল আহনাফ নিউইয়র্কের ‘তারাবি সংলাপ’ ১১ এপ্রিল

দারুল আহনাফ নিউইয়র্কের ‘তারাবি সংলাপ’ ১১ এপ্রিল

‘তারাবি সংলাপ’ এর পোস্টার

পবিত্র মাহে রমাদান উপলক্ষ্যে দারুল আহনাফ নিউইয়র্কের উদ্যোগে ‘তারাবি সংলাপ’ নামে একটি একটি দালিলিক পর্যালোনামূলক সেমিনার তথা উলামা কনফারেন্স আয়োজন করা হয়েছে। আগামী ১১ এপ্রিল রোববার ব্রঙ্কসের বাংলা গার্ডেন রেস্টুরেন্টে রাত ৮ টা থেকে দশটা পর্যন্ত চলবে অনুষ্ঠান।


এতে উপস্থিত থাকবেন মাদানী একাডেমি নিউইয়র্কের প্রেসিডেন্ট প্রফেসর মাওলানা মুহিব্বুর রহমান, দারুল উলুম নিউইয়র্কের শায়খুল হাদিস মাওলানা আজিজুর রহমান, ব্রকলিনের মসজিদ বিলালের খতিব মুফতি আব্দুল মালিক মাদানী, বায়তুল জান্নাহ মসজিদের ইমাম ও খতিব মাওলানা  হেলাল আহমদ, বায়তুল মুকাররম মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল্লাহ কামাল আজহারী, দারুল কোরআন ওয়াস-সুন্নাহ’র মুহাদ্দিস মাওলানা হাম্মাদ গাজিনগরী, আমেরিকান মুসলিম সেন্টারের প্রেসিডেন্ট হাফিজ রফিকুল ইসলাম, মদিনা মসজিদ ম্যানহাটনের ইমাম ও খতিব মাওলানা সুন্নাতুর রহমান, বায়তুল হামদ মসজিদের ইমাম ও খতিব মাওলানা বশির উদ্দিন, বায়তুল মামুর মসজিদের ইমাম ও খতিব মাওলানা শামসুল করিম ফয়সুল, শাহজালাল ইসলামিক সেন্টারের ইমাম ও খতিব মাওলানা শেখ সাজ্জাদুর রহমান।


এছাড়াও উপস্থিত থাকবেন, শরীয়াহ বোর্ড নিউইয়র্কের প্রেসিডেন্ট মুফতি জামাল উদ্দিন, জামিআতুল উলুম নিউইয়র্কের প্রিন্সিপাল মাওলানা ইয়ামিন হোসাইন, বায়তুশ শরফ মসজিদের ইমাম ও খতিব মাওলানা জাকারিয়া মাহমুদ, দারুল সালাম মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুস মুকিত, আবু হুরায়রাহ মসজিদের ইমাম ও খতিব মাওলানা ফায়েক উদ্দিন, ব্রকলিনের মসজিদ উমরের ইমাম ও খতিব মাওলানা শরিফুল ইসলাম, আইটিভি ইউএসএ এবং এফএম-৭৮৬’র সিইও প্রফেসর মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহ, আমেরিকান মুসলিম সেন্টারের ইমাম ও খতিব হাফিজ আতাউর রহমান, হলিস মুসলিম কমিউনিটি সেন্টারের ইমাম ও খতিব মাওলানা মাশুক আহমদ, ব্রঙ্কস মুসলিম সেন্টারের ইমাম ও খতিব হাফিজ রুহুল আমিন, মসজিদ মিশন সেন্টারের খতিব মাওলানা মনজুরুল করিম, দারুল উলুম নিউইয়র্কের উস্তাদ মাওলানা জাহিদুর রহমান।


আরও উপস্থিত থাকবেন, শরীয়াহ বোর্ড নিউইয়র্কেল প্রধান মুফতি রুহুল আমিন কাসিমী, মিডিয়া পার্সোনালিটি ফিক্বহ অ্যানালিস্ট মাওলানা আইনুল হুদা, দারুল উলুম আসসাফার প্রিন্সিপাল মাওলানা রফিক আহমদ রেফাহী, পার্কচেস্টার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মাসুদ ইকবাল, আন নূর কালচারাল সেন্টারের প্রিন্সিপাল মুফতি মুহাম্মদ ইসমাঈল, দারুল হিকমাহ নিউইয়র্কের প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ, বাংলাবাজার মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবুল কাশেম ইয়াহিয়া, শরীয়াহ বোর্ড নিউইয়র্কের কো-অর্ডিনেটর মুফতি বুরহান উদ্দিন, বায়তুল হামদ ইনস্টিটিউটের পরিচালক মাওলানা আনাস জামালুদ্দিন, মসজিদুল মুমিনিনের ইমাম ও খতিব মাওলানা রাশেদুল ইসলাম। এছাড়াও থাকবেন মাওলানা মনির হোসেন খান, মাওলানা মু্স্তাফিজুর রহমান ও মাওলানা উবায়েদ আনসারী।


অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন দারুল আহনাফ নিউইয়র্কের উপদেষ্টা এবং ব্রঙ্কসের বায়তুল আমান মসজিদের ইমাম ও খতিব মাওলানা আজির উদ্দিন। দাওয়াতান্তে দারুল আহনাফ নিউয়র্কের প্রেসিডেন্ট রশীদ জামীল এবং প্রিন্সিপাল হামিদুল রহমান আশরাফ। তারা জানান, উলামা কনফারেন্সে তারাবি কত রাকআত, নবীজি কত রাকাত পড়তেন, তারাবি নবীর সুন্নত-নাকি উমরে, তারাবিতে খতমে কোরআন কবে কিভাবে শুরু? এসব প্রসঙ্গে মূলত চলবে আলোচনা।

আপনার মতামত লিখুন :