• 193

বেলায়েত হোসেনের মৃত্যুতে কমিউনিটির শোক

বেলায়েত হোসেনের মৃত্যুতে কমিউনিটির শোক

বেলায়েত হোসেন

যুক্তরাষ্ট্রের ডেলওয়ার স্টেটে বসবাসরত প্রবীন বাংলাদেশী বেলায়েত হোসেন মৃত্যু বরন করেছেন। সোমবার সকাল সাড়ে ১১টায় উইলমিংটন ক্রিষ্টাল হসপিটালে চিকিসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। মংগলবার ডেলোয়ার স্টেটের ২২১৯ নেমেন্স রোডে বাংলাদেশী প্রতিষ্ঠিত বায়তুল আমান জামে মসজিদে বাদ জোহর জানাজা শেষে আসসালাম গার্ডেন ইসলামিক সোসাইটি অব ডেলোয়ার কবরস্থানে দাফন করা হবে।

মরহুম বেলায়েট হোসেন ৮০' র দশকে যুক্তরাষ্ট্রে আসেন। তিনি দীর্ঘদিন নিউইয়র্কের ব্রুকলিনে ছিলেন। তিনি ছিলেন বৃহত্তর কুমিল্লা সমিতির প্রতিষ্ঠাকালীন সদস্য। এরপর স্বপরিবারে ডেলোয়ার স্টেটের ক্লেমন্ট সিটিতে বাস করতেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ৪ ছেলে ও ২ মেয়েসহ বহু স্বজন রেখে গেছেন। মরহুম বেলায়েত হোসেনের গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের আমানগন্ডা মুহুরী বাড়িতে।গ্রামের বাড়িতে উনার মা বাবার নামে মসজিদ ও এতিমখানা প্রতিষ্ঠা করেছেন।

আপাদমস্তক একজন ভালো মানুষ প্রবীন বাংলাদেশী বেলায়েত হোসেনজীবনের প্রায় ৬৫ বছরই বিদেশে কাটিয়েছেন। আমেরিকাতে কেটেছে উনার জীবনের প্রায় ৩৫ বছর। দীর্ঘদিন প্রবাস জীবনের বন্ধু ও স্বজনদের কাছে উনার জন্য দোয়া চেয়েছেন পরিবার।

প্রবীন বাংলাদেশী বেলায়েত হোসেনের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুর রহিম হাওলাদার, সেক্রেটারি রুহুল আমিন সিদ্দিকী, ট্রাষ্টিবোর্ড মেম্বার কামাল উদ্দিন, সাউথ এশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্স'র সভাপতি ও মূলধারার নেতা জয় চৌধুরী, বাংলাদেশী আমেরিকান সোসাইটির সভাপতি মোহাম্মদ আলী ও সেক্রেটারি আমিন মেহেদী বাবু, বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ডাঃ এনামুল হক, সেক্রেটারি জাহাঙ্গীর সরকার, চৌদ্দগ্রাম সমিতি ইউএসএর সভাপতি কাজী এনামুল হক, সেক্রেটারি কামরুল হাসান।

এছাড়া আরো শোক ও সমবেদনা জানিয়েছেন নিউকার্ক ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি ইউএস ' র সভাপতি শাহজাহান সিরাজী, ইসলামিক সেন্টার অব ডেলোয়ার’র চেয়ারম্যান খোরশেদ আলম, কোষাধ্যক্ষ বিএমএ বেলাল, মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকা (মুনা)’র ইষ্ট জোন প্রেসিডেন্ট মোহাম্মদ নাসির উদ্দিন, উইলমিংটন ডেলোয়ার চ্যাপ্টার সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম খসরু, ডেলোয়ার বায়তুল আমান জামে মসজিদের সভাপতি আবু সারোয়ার, সদস্য আবু তাহের , বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ ইলিয়াসসহ নিউইয়র্ক ও ডেলোয়ার স্টেটের কমিউনিটির নেতৃবৃন্দ। উল্লেখ্য মরহুম বেলায়েত হোসেন ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের যুক্তরাষ্ট্র প্রতিনিধি ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাহী মেম্বার সাংবাদিক এসএম সোলায়মানের মামা।

 

আপনার মতামত লিখুন :