• 63

২৫ মিলিয়ন মাস্ক বিতরণ করবে বাইডেন প্রশাসন

২৫ মিলিয়ন মাস্ক বিতরণ করবে বাইডেন প্রশাসন

করোনায় অধিক ক্ষতিগ্রস্ত কমিউনিটির বাসিন্দাদের জন্য ২৫ মিলিয়ন মাস্ক বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছে বাইডেন প্রশাসন।প্রেসিডেন্ট জো বাইডেনের শাসনামলের প্রথম ১০০ দিনে মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ প্রকল্পের অংশ হিসেবে এই মাস্ক বিতরণ কার্যক্রম শুরু করা হচ্ছে। এতে মোট খরচ পড়বে ৮৬ মিলিয়ন।


হোয়াইট হাইজ কোভিড-১৯ রেসপন্স কর্ডিনেটর জেফ জেইন্টস জানান, মে মাস পর্যন্ত এই মাস্ক বিতরণ কার্যক্রম চলবে। এটি সমতা পরিকল্পনার একটি অংশ। দ্য ডিপার্টমেন্ট অব হেলথ এন্ড হিউম্যান সার্ভিসেস এবং দ্য ডিপার্টমেন্ট অব ডিফেন্স উচ্চমানের এই মাস্কগুলো বিতরণের দায়িত্ব পালন করবে।


প্রায় ১৩০০ কমিউনিটি হেলথ সেন্টার ও ৬০ হাজার ফুড শপের কর্মীদের মধ্যে মাস্ক বিতরণ করা হবে। এই কমিউনিটিতে বসবাসরত যে কেউ মাস্ক নিতে পারবে। একই সাথে পরিবারের সদস্যদের জন্যও জনপ্রতি দুইটি করে মাস্ক প্যাকেজ দেওয়া হবে। প্রায় ১২ থেকে ১৫ মিলিয়ন বাসিন্দা মাস্ক পাবেন। জেফ জেইন্টস জানান, 'সকল আমেরিকান মাস্ক ব্যবহার করছেন না। অনেকের মাস্ক ভালো সুরক্ষাও দিচ্ছে না। সমতা পরিকল্পনার অংশ হিসেবে তাই এই বাসিন্দাদের মাস্ক দেওয়া হবে। সুবিধাবঞ্চিত শ্রেণি এই মাস্কগুলো পাবেন'।

আপনার মতামত লিখুন :