• 172

আর্তমানবতার সেবায় ‘ডিএইচ কেয়ার’

আর্তমানবতার সেবায় ‘ডিএইচ কেয়ার’

আর্তমানবতার সেবার নিয়মিত অংশ হিসেবে হোম কেয়ার এজেন্সী `ডিএইচ কেয়ার' জ্যামাইকা মুসলিম সেন্টার জেএমসির মুসল্লিদের মাঝে খাবার বিতরণ করেছে। এসময় খাবারের প্যাকেটের সঙ্গে মাস্কও বিতরণ করে। প্রচন্ড শীত উপেক্ষা করে বিপুল সংখ্যক মানুষ খাবারের ব্যাগ সংগ্রহ করেন।


এ সময় উপস্থিত ছিলেন ইমাম আবু জাফর বেগ, এসেম্বলিম্যান ডেভিড ওয়েপ্রিন, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রেসিডেন্ট ও কমিউনিটি এ্যাক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার,সিটি কাউন্সিল ২৪ এ নির্বাচনে প্রার্থী দিপ্তি শর্মা প্রমূখ।


আর্তমানবতার সেবায় নিয়মিত খাবার বিতরণের অনন্য এ কার্যক্রমটির মূল উদ্যোক্তা মুসলিম গিভিং ব্যাক’র ফাউন্ডার মোহাম্মদ বাহে এবং কার্যক্রমটির হটফুড ডিস্ট্রিবিউশনের উদ্যোক্তা ডিএইচ কেয়ারের স্বত্বাধিকারী শাহারিয়ার রহমান।


ডিএইচ কেয়ারের অন্যতম স্বত্বাধিকারী শাহারিয়ার রহমান এফএম-৭৮৬ কে বলেন, ‘গত মার্চে ৫টি কার্ট ক্রয়ের মাধ্যমে শুরু হয় ডিএইচ কেয়ারের এ কার্যক্রম। এরপর নভেম্বরে ক্রয় করা হয় হালাল ফুড ডিস্ট্রিবিউশন  ট্রাক।’


‘আসসালামু আলাইকুম’ লেখা সম্বলিত এ ট্রাকটি ‘দি হাঙ্গার ট্রাক’ নামে পরিচিত। ক্ষুধার্ত মানুষের মুখে হাসি ফোটাতে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক এ এটি একটি অনন্য দৃষ্টিান্ত।


তিনি বলেন, প্রতি সপ্তাহে বৃহস্পতিবার মেনহাটনের হার্লেনে, শুক্রবার জেমাইকার কোনো একটি মসজিদে, শুক্রবার রাতে থার্টি ফোরথ ট্রিটে, রোববার ব্রোকলিনের কোনিআইলেন্ড খাবার বিতরণ করেন তারা।


প্রকল্পের অন্যতম প্রতিষ্ঠাতা শাহরিয়ার রহমান আরো বলেন, বর্তমানে নিজস্ব অর্থায়নে প্রতিষ্ঠানটি চললেও ভবিষ্যতে আরো বড় করার ইচ্ছে রয়েছে।


ধর্ম-বর্ণ নির্বিশেষে এ হালাল ফুড বিতরণ কার্যক্রমটি ইতোমধ্যে সর্বমহলে প্রশংসিত হয়েছে। 


উল্লেখ্য, ডিএইচ কেয়ার নিউইয়র্ক সিটিতে করোনা ভাইরাস মহামারির শুরু থেকেই কমিউনিটিতে বিভিন্ন সেবামূলক কাজ করছে। বিশেষ করে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে প্রতিষ্ঠানটির খাদ্য বিতরণ কর্মসূচী প্রশংসিত হয়েছে ব্যাপকভাবে। এখনো প্রতি সপ্তাহে খাদ্য বিতরণ কর্মসূচী অব্যাহত রেখেছে জুমা’র নামাজে আগত মুসল্লি এবং পথচারীদের মাঝে।  


ডিএইচ কেয়ার বাংলাদেশী মালিকানাধীন একটি লাইসেন্স্্ড হোম কেয়ার এজেন্সী। জ্যামাইকার ১৭২-১৫ হিলসাইড এভিন্যুতে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়। এছাড়া রিগোপার্ক ও ওজোনপার্কে রয়েছে আরো দু’টি অফিস। ডিএইচ কেয়ার’র মূল কাজ হলো সিডিপ্যাপ’র মাধ্যমে বয়স্ক মানুষের সেবার সুযোগ সৃষ্টি করা।


অত্যন্ত সুনামের সাথে একাজটি করছে ডিএইচ কেয়ার। প্রায় ৪০ জনেরএকটি টিম কাজ করছে প্রতিষ্ঠানটির জন্য। ডিএইচ কেয়ার’র সাথে ৭১৮-৪৫৯-০১৮০ নাম্বারে যেকেউ যোগাযোগ করতে পারেন।

আপনার মতামত লিখুন :