• 53

মুক্তধারা নিউইয়র্কের উদ্যোগ

বঙ্গবন্ধু’র দুর্লভ ১০০ ছবির প্রদর্শনী শুরু

বঙ্গবন্ধু’র দুর্লভ ১০০ ছবির প্রদর্শনী শুরু

বঙ্গবন্ধু’র দুর্লভ ছবি


মুক্তধারা নিউইয়র্কের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মাসব্যাপী বঙ্গবন্ধু’র দুর্লভ ১০০ ছবির প্রদর্শনী শুরু হয়েছে। ঐতিহাসিক সাতই মার্চ রোববার ভার্চ্যুয়াল অনুষ্ঠানে প্রদর্শনীর উদ্বোধন করেন বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি’র সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম। 


 উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন প্রদর্শনীর সমন্বয়কারী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. জিয়াউদ্দিন আহমেদ। বঙ্গবন্ধুকে নিয়ে সঙ্গীত পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় এবং বীর মুক্তিযোদ্ধা ও শিল্পী তাজুল ইমাম। বঙ্গবন্ধু স্মরণে কবিতা আবৃত্তি করেন এফআরএম রাশেদুল হাসান ও স্বাধীন মজুমদার। আরও বক্তব্য রাখেন মুক্তধারার বিশ্বজিত সাহা, প্রদর্শনীর কিউরেটর ড. ওবায়দুল্লাহ মামুন, সমন্বয়ক শুভ রায় ও গোপাল সান্যাল। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন নতুন প্রজন্মের সাংস্কৃতিক সংগঠক সেমন্তী ওয়াহিদ। 


জ্যাকসন হাইটসের ৭৪ স্ট্রীটস্থ আইএসপি ভবনের দোতলায় ব্যতিক্রমী এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।২৫ দিনব্যাপী এই প্রদর্শনী চলবে ৩১ মার্চ পর্যন্ত। স্বাস্থ্যবিধি মেনে অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে প্রদর্শনী কেন্দ্রে (৩৭-০৭ ৭৪ স্ট্রিট) উপস্থিত হয়ে যেকোন দর্শক সোমবার-শুক্রবার বেলা ৩টা থেকে রাত ৮টা এবং শনি ও রোববার বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শন করতে পারবেন। অ্যাপয়েন্টমেন্টের জন্য ৩৪৭-৬৫৬-৫১০৬ অথবা ৫১৬-৫৭৪-২৯৮৫ অথবা ৯২৯-২৩১-৮৪৫৭ অথবা ৯২৯-৪৭১-৩৭৭৫ নম্বরগুলোতে যোগযোগ করতে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :