• 203

জায়ান সিদ্দিকির পর বাইডেন প্রশাসনে বাংলাদেশি ফারাহ

জায়ান সিদ্দিকির পর বাইডেন প্রশাসনে বাংলাদেশি ফারাহ

ফারাহ্ আহমেদ

জায়ান সিদ্দিকীর পর এবার বাইডেন প্রশাসনে জায়গা করে নিলেন আরেক বাংলাদেশি-আমেরিকান ফারাহ আহমেদ। তাকে পল্লী উন্নয়ন সচিবালয়ের অধীনে স্টাফ প্রধান (Chief of Staff, Under Secretary of Rural Development) করা হয়েছে।


ফারাহ আহমেদ ড. মাতলুব আহমেদ ও ড. ফেরদৌস আহমেদের কন্যা। তাঁরা দু’জনেই আমেরিকায় প্রফেসর হিসাবে নিয়োজিত আছেন।ফারাহ আহমেদের নানা ড. আব্দুল বাতেন খান বাংলাদেশ পারমাণবিক শক্তি কমিশনের চেয়ারম্যান ছিলেন। ফারাহ আহমেদ কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করেছেন।


অনেকেই জায়ান সিদ্দিকীকে হোয়াইট হাউজে আমেরিকান প্রেসিডেন্টের সাথে প্রথম বাংলাদেশি-আমেরিকান বলে চালিয়ে দিচ্ছেন! তারা হয়ত জানেন না রুমানা আহমেদ নামে প্রথম কোন বাংলাদেশি-আমেরিকান প্রেসিডেন্ট বারাক ওবামার ক্যাবিনটে উপদেষ্টা হিসাবে কাজ করেছেন (She was an advisor to U.S. President Barack Obama’s Deputy National Security Advisor)।


উল্লেখ্য যে তিনি তার মাথায় হিজাব বা স্কার্ফ পরে ডিউটি করেছেন। বিস্তারিত জানতে চাইলে তার ছবির উপরে দেয়া লিংকে অনুসন্ধান করতে পারেন।বহুজাতিক এই দেশে আমাদের সন্তানেরা ভাল করবে সেই আলো দেখতে পাচ্ছি। আসুন, আমরা সবাই আমাদের সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করি এবং সুনাগরিক হিসাবে গড়ে তুলি।অভিনন্দন রুমানা, জায়ান ও ফারাহ and more to come.

আপনার মতামত লিখুন :