• 189

প্রবাসী বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতির আহ্বায়ক কমিটি গঠন

প্রবাসী বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতির আহ্বায়ক কমিটি গঠন

প্রবাসী বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতির আহ্বায়ক কমিটি গঠন

৪ অক্টোবর ২০ রবিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে প্রবাসী বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতি ইউএস ‘ইনক এর আহ্বায়ক কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই সংগঠনের আহ্বায়ক জনাব মোঃ শাহ আলম বলেন সংগঠনের কাজকে আরো গতিশীল করার জন্য আহবায়ক কমিটির একজন সদস্য সচিব নির্বাচন করা দরকার। উপস্থিত উপদেষ্টা মন্ডলী এবং আহ্বায়ক কমিটির সদস্যগনের পরামর্শ এবং সকলের মতামতের ভিত্তিতে সংগঠনের সদস্য এবং সাবেক নির্বাচন কমিশনার মোঃ আশিক মাহমুদ কে সদস্য সচিব নির্বাচিত  করেন। উল্নলেখ্য গত ২৯ আগস্ট ২০ কার্যকরী কমিটির সভায় কার্যকরী কমিটি বিলুপ্ত করে জনাব মোঃ শাহ আলমকে  আহ্বায়ক করা হয়। নবনির্বাচিত সদস্য সচিব সভা সন্চালনার শুরুতেই উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়ে তার উপর যে দ্বায়িত্ব আজ দেয়া হয়েছে তা যথাযথ ভাবে পালন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।


উপস্থিত নেতৃবৃন্দ তাদের আলোচনায় বলেন সংগঠনের আজ এই ক্রান্তিলগ্নে আপনারা যারা সংগঠনের হাল ধরেছেন তাদের উপর অনেক দায়িত্ব রয়েছে। প্রবাসে বরিশাল বিভাগের সর্ববৃহৎ সংগঠন প্রবাসী বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতি, এই সমিতির গৌরবজ্জল অনেক অতীত  ইতিহাস রয়েছে, সমিতির গত 25 বছরের পথচলায় অনেকেই সাথে ছিলেন। এই সমিতির সাথে অনেকের অনেক সুখ দুঃখ আনন্দ ভাগাভাগি জড়িয়ে আছে। এই সমিতির ভালো সময় যেমন ছিল তেমনি কিছু মন্দ সময়ও সমিতির লোকেরা পার করেছে। কিছু দুষ্ট লোকের প্রভাবে এবং তাদের আত্ম চিন্তার কারণে মাঝে মাঝে সমিতি বিভিন্ন দিক দিয়ে ক্ষতিগ্রস্ত হলেও কখনোই ভালো দিকগুলোকে কেউ দমিয়ে রাখতে পারেনি। সকল দায়িত্বশীল নেতৃবৃন্দ সময়ের পরিক্রমায় ঠিকই আবার সঠিক পথে সমিতিকে নিয়ে আসতে সক্ষম হয়েছেন। বরিশাল বিভাগীয় কমিউনিটির একটি প্রাণ এর জায়গা হচ্ছে এই সমিতি।


এখানকার পিকনিক, গেট-টুগেদার, ইফতার পার্টি অথবা জাতীয় বিভিন্ন দিবসের অনুষ্ঠানে সবার রয়েছে জমজমাট পদপ্রচারনা। সম্প্রতি এই নবনির্বাচিত আহ্বায়ক কমিটি গঠন হয়েছে।সবার আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন হিসেবে তারা বিভিন্ন উদ্যোগ হাতে নেবেন বলে সবাই আশা করেন। আগামী নির্বাচনের পূর্বে  সমিতির সকল ভোটারদের তালিকা নবায়ন করার মাধ্যমে একটি সুস্থ ও সুন্দর নির্বাচন উপহার দিবেন বলে সবার বিশ্বাস। ভবিষ্যতে বরিশাল বাসীদের বিভিন্ন আপদে-বিপদে অথবা সুখে দুঃখে পাশে থাকার উদ্দেশ্যে একটি তহবিল করার উপরে নেতৃবৃন্দ গুরুত্বারোপ  করেন। পদ এবং প্রচারণা নিয়ে সবার মধ্যে প্রতিযোগিতা থাকলেও তা যেন সুস্থ-সুন্দর প্রতিযোগিতার সড়ক হিসেবে বিবেচিত হয় এবং সেটা যেন কোনভাবেই কোন ব্যক্তি অথবা সংগঠনের ক্ষতির কারণ হয়ে না দাঁড়ায় সেই বিষয় খেয়াল রাখতে হবে।


সমাপনী বক্তব্যে সভার সভাপতি জনাব শাহ আলম বলেন কার্যকরী কমিটির সভায় অনুমোদনকৃত একটি বিষয় এখনও ঝুলে থাকার কারণে অনেকের মনে নানা রকম প্রশ্নের উদ্রেক হয়েছে । সেটা সমাধান করার জন্য অনেকের কাছ থেকেই আমরা জোরালো মতামত পেয়েছি। তারই ভিতিতে সমিতির প্রতিস্ঠাতা  সদস্য মোশারফ হোসেন সবুজকে প্রবাসী বরিশাল বিভাগীয় কল্যান সমিতির উপদেষ্টা  মন্ডলীর সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করা হল।তিনি আরও বলেন আগামী নির্বাচনের তারিখ ঘোষনার পূর্বে সকল সদস্যদের নির্ধারিত ফি পরিশোধ করে সদস্য পদ নবায়ন এবং নতুন সদস্যদের সমিতির নির্ধারিত ফরম পুরন ও ফি পরিশোধ করে সমিতির সদস্য করার আহবান জানান।


সাবেক সভাপতি ও উপদেষ্টাদের মধ্যে যারা বক্তব্য রাখন এ.কে আজাদ তালুকদার , নুরুল আলম খান,জামান আহমেদ,রেজাউল করিম, মঈন উদ্দিন আহমেদ বাচ্চু,শামীমা আলম মুন্নী,রফিকুল ইসলাম জিয়া। সাবেক সহ সভাপতিদের মধ্যে যারা বক্তব্য রাখেন .লিয়াকত খান, আকতারুররহমান মামুন, এস ইসলাম মামুন, সাবেক সাধারন সম্পাদকদের মধ্যে যারা বক্তব্য রাখেন কাজল মাহমুদ,মাসুদ হোসেন, রুহুল আমিন নাসির। এছাড়াও যারা বক্তব্য রাখেন মন্জুর মোর্শেদ, একেএম মামুনুর রশিদ, রেজবুল  কবির, মশিউর রহমান,সোহেল পারভেজ, জাকির হোসেন লিটন,বকুল আলী মো: মহসিন, বিশ্বজিত রায় পলাশ ,রুবেল গাজী,মহসিন সরোয়ার,এফ খান চুন্নু, নুরুল হক প্রমূখ।

আপনার মতামত লিখুন :