• 173

‘ফোবানা-ছায়াতল বাংলাদেশ’র মানবসেবা

‘ফোবানা-ছায়াতল বাংলাদেশ’র মানবসেবা

ফেডারেশন অফ বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা-ফোবানা

আন্তর্জাতিক দাতা সংস্থা ফেডারেশন অফ বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা-ফোবানা। তাদের সহায়তায় করোনাকালে মানবসেবায় কাজ করছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ছায়াতল বাংলাদেশ’।


এরই অংশ হিসেবে সম্প্রতি ফোবানার সহযোগিতায় পথশিশু ও বিধবা নারীদের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে সংগঠনটি। বিতরণ করা হয়েছে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, আটা, সাবানসহ নিত্যপণ্য। খাদ্য সহায়তা দেয়ার পাশাপাশি করোনা থেকে বাঁচতে সচেতনতামূলক কার্যক্রমও চালানো হয়। এ বিষয়ে পথশিশু ও বিধবাদের নানা পরামর্শ দেন ছায়াতল বাংলাদেশ সংগঠনের স্বেচ্ছাসেবী সোহানা সোহা, রনক মাহমুদ জনি, ফাতেমা কবির, আকাশ ভূঁইয়া, ইসরাত বৃষ্টি, রাহিল আবুল বকরসহ আরও অনেকে। পরে প্রত্যেককে ১০টি করে মাস্কও উপহার দেন আয়োজকরা।


মহামারীকালে ফোবানা-ছায়াতল বাংলাদেশ পাঁশে দাড়ানোয় স্বস্তি প্রকাশ করেছে হতদরিদ্ররা। পাশাপাশি কৃতজ্ঞতাও জানিয়েছে তারা।ছায়াতল বাংলাদেশের প্রতিষ্ঠাতা সোহেল রানা। তিনি জানান, দীর্ঘদিন ধরেই সমাজের সুবিধাবঞ্চিতদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন তারা। মহামারীকালে সামর্থ্যবানদের তাদের পাশে দাঁড়ানোর আহবান জানান সোহেল রানা। এদিকে, ফোবানাও বাংলাদেশে বিভিন্ন সময়ে মানবিক কর্মকাণ্ড পরিচালনা করে থাকে।

আপনার মতামত লিখুন :