• 72

রাজুব ভৌমিকের লেখা হার্ভার্ডের পাঠ্যপুস্তকে

রাজুব ভৌমিকের লেখা হার্ভার্ডের পাঠ্যপুস্তকে

একের পর এক বিশ্বজয় করেই চলেছেন বাংলাদেশি-আমেরিকান কবি, লেখক, সাংবাদিক এবং পুলিশ কর্মকর্তা রাজুব ভৌমিক। এবার হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের স্নাতকোত্তর পাঠ্যপুস্তকে স্থান পেয়েছে তার একটি লেখা।


‘জার্নালিস্ট অব টুডে: প্রোফাইলস ইন প্যাশন অ্যান্ড ডাইভার্সিটি’ নামের বইটি সম্পাদনা করেছেন হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এবং সাংবাদিক জুন ক্যারোলাইন আর্লিক। তিনি জানান, বইটি থেকে শিক্ষার্থীরা অনেক কিছু শিখতে পারবে। নিঃসন্দেহে এটি হার্ভার্ডের সাংবাদিকতা বিভাগের ভবিষ্যৎ ছাত্রছাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ একটি বই বলেই সমাদৃত হবে। 


বইটি সম্পর্কে লেখক রাজুব ভৌমিক বলেন, ‘এই প্রজেক্টটি নিয়ে আমরা সবাই বহুদিন নিরলসভাবে কাজ করেছি। আশা করি বইটি হার্ভার্ডের সাংবাদিকতা বিভাগের ভবিষ্যৎ ছাত্রছাত্রীদের জন্য অনেক উপকারে আসবে। আবার যারা ফিচার লিখতে আগ্রহী তারাও এই বইটি কিনতে পারেন।’


উল্লেখ্য, হার্ভার্ডের বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে প্রকাশিত হয়েছে সংবাদপত্রের ফিচার এবং প্রোফাইল নিয়ে লেখা এই বইটি। অ্যামাজনে পাওয়া যাচ্ছে ১৬ ডলারে। ‘নিউজ রাইটিং এবং প্রোসেমিনার ইন জার্নালিজম স্টাডিজ’ মাস্টার্স কোর্সে ব্যবহৃত হবে বইটি। 

আপনার মতামত লিখুন :