• 46

বিশ্ব ভার্চুয়াল জাদুতে অক্টোবরে বিজয়ী ভারতের সচীন

বিশ্ব ভার্চুয়াল জাদুতে অক্টোবরে বিজয়ী ভারতের সচীন

বিশ্ব ভার্চুয়াল জাদুতে অক্টোবরে বিজয়ী ভারতের সচীন পাল

বিশ্ব ভার্চুয়াল জাদু প্রতিযোগিতার অক্টোবর মাসে বিজয়ী হয়েছেন ভারতের উত্তর প্রদেশের সচীন পাল। এছাড়া দ্বিতীয় মিশরের জাদুশিল্পী শেরিফ এলকোমি এবং তৃতীয় হয়েছেন: মরক্কোর মুস্তাফা ইত্তাবায়ী। ২৫ অক্টোবর ঘোষণা করা হয় এই ফলাফল।


করোনাকালে কর্মহীন জাদুশিল্পিদের উৎসাদ দিতে প্রতিমাসে ভার্চুয়াল জাদু প্রতিযোগিতা চলমান আছে। মুজিববর্ষ উপলক্ষে নিউইয়র্কে বাংলাদেশ আমেরিকা ম্যাজিক সোসাইটি, বাংলাদেশের ইন্টারন্যাশনাল ব্রাদারহুড অব ম্যাজিশিয়ান্স (রিং-২৭৯) এবং ইন্ডিয়া আমেরিকা ম্যাজিক সোসাইটি এর উদ্যোগ নিয়েছে। এ বছরের জুলাই, আগষ্ট ও সেপ্টেম্বরে শুধু বাংলাদেশের জাদুশল্পীদের নিয়ে প্রতিযোগিতা হয়েছে। তবে অক্টোবর থেকে তা সারা পৃথিবীর জাদু শিল্পীদের জন্য উন্মুক্ত করা হয়েছে।


প্রতিযোগিতায় সহযোগী সংগঠন হিসেবে আছে: ফিলিপাইসন আমেরিকা ম্যাজিক সোসাইটি, ইজিপ্ট আমেরিকা ম্যাজিক সোসাইটি, স্পেন আমেরিকা ম্যাজিক সোসাইটি, কিউবা আমেরিকা ম্যাজিক সোসাইটি, মরক্কো আমেরিকা ম্যাজিক সোসাইটি, সিংগাপুর আমেরিকা ম্যাজিক সোসাইটি, ওয়ার্লড হিউম্যান রাইটস এ্যন্ড ডেভেলপমেন্ট (নিউইয়র্ক), জুপিটার ম্যাজিক ইন্টারন্যাশনাল (ঢাকা), পি সি সরকার মেমোরিয়াল ম্যাজিক সোসাইটি (টাঙ্গাইল), শাহমনি জাদু একাডেমী (ঢাকা), রুপান্তর ম্যাজিক একাডেমী (শরিয়তপুর), সোসাইটি অব ইন্টারন্যাশনাল ম্যাজিশিয়ান্স (কুয়েত), ভিশন ম্যাজিক একাডেমী (চট্টগ্রাম), যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ (নিউইয়র্ক), সজিব ওয়াজেদ জয় পরিষদ (ঢাকা), বঙ্গবন্ধু থিয়েটার (নিউইয়র্ক), বঙ্গবন্ধু সাহিত্য একাডেমী (খুলনা), গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ (নিউইয়র্ক), ম্যাজিক সার্কেল অব বাংলাদেশ (ঢাকা) এবং বন্ধু ম্যাজিক একাডেমি (রংপুর)।

আপনার মতামত লিখুন :