• 123

আইটিভিতে ‘স্মৃতিতে অম্লান মরহুম আবুল কাশেম’

আইটিভিতে ‘স্মৃতিতে অম্লান মরহুম আবুল কাশেম’

আইটিভিতে ‘স্মৃতিতে অম্লান মরহুম আবুল কাশেম’

যুক্তরাষ্ট্রভিত্তিক জনপ্রিয় ইসলামিক টিভি চ্যানেল আইটিভির উদ্যোগে বাংলাদেশের খ্যাতিমান গণসংগীত শিল্পী প্রয়াত আবুল কাশেম স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের নাম দেয়া হয় ‘স্মৃতিতে অম্লান আবুল কাশেম। ২১ ডিসেম্বর সোমবার নিউইয়র্ক সময় রাত ৯ টা এবং বাংলাদেশ সময় রাত ৮ টা অনুষ্ঠানটি প্রচারিত হয়।


স্মরণসভার শুরুতেই কোরআন তেলাওয়াত করেন হাফেজ ক্বারী আহমাদ মুয়াজ। এরপর মরহুম আবুল কাশেম স্মরণে সংগীত পরিবেশন করেন সুর সম্রাট মশিউর রহমান। এরপর মুনাজ্জির আহমাদের সঞ্চালনায় স্মরণসভায় মরহুমের জীবনীর ওপর আলোচনা করেন বাংলাদেশ সংগীত কেন্দ্রের সভাপতি, বিশিষ্ট সুরকার ও গীতিকার তোফাজ্জল হোসেন খান এবং বিশিষ্ট সংগীত শিল্পী, সুর সম্রাট মশিউর রহমান।


স্মরণ সভায় আলোচকবৃন্দ গণসংগীত শিল্পী মরহুম আবুল কাশেমের বর্ণাঢ্য জীবন ও কর্ম নিয়ে স্মৃতিচারণ করে বলেন, মরহুম আবুল কাশেম ছিলেন সুস্থধারার সংস্কৃতি জগতের উজ্জ্বল এক নক্ষত্র। তিনি তার জীবনের শেষ সময় পর্যন্ত ইসলামী সংস্কৃতিকে ভালোবেসে সবকিছু উজাড় করে দিয়ে যেভাবে কাজ করে গেছেন তা আগামী দিনের জন্য উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। তাঁর মৃত্যুতে সংস্কৃতি জগত একজন যোগ্য অভিভাবককেই হারালো।  আলোচকবৃন্দ বলেন,মরহুম আবুল কাশেম সবসময়ই ইসলামী সংস্কৃতির বিজয়ের স্বপ্ন দেখতেন,তার সেই স্বপ্ন পূরণ করার জন্য বর্তমান প্রজন্মের সংস্কৃতিকর্মীদের প্রতি আহবান জানান বক্তারা।

আপনার মতামত লিখুন :