• 39

আছে ডেলিভারির সুযোগ

জমে উঠেছে খলিলের ইফতার বাজার

জমে উঠেছে খলিলের ইফতার বাজার

খলিলের মুখরোচক ইফতার

খলিল বিরিয়ানী হাউস নিউইয়র্কের ভোজনবিলাসীদের কাছে একটি অতি পরিচিত নাম। এখানে শুধু বিরিয়ানী নয়, নানা স্বাদের রকমারী খাবার দিয়ে ভোজনবিলাসী নগরবাসীকে মাতিয়ে রেখেছে। মাত্র দু’বছরে একটার পর একটা নতুন নতুন প্রতিষ্ঠান উদ্ধোধন করে তার জনপ্রিয়তার স্বাক্ষর ধরে রেখেছে। এবারের পবিত্র রমজান মাসে প্রতিষ্ঠানটি নগরবাসীকে উপহার দিয়েছে রসনা বিলাসী নানা রকম ইফতার। নিজে গিয়ে দেখে-শুনে যেমন ইফতার কেনা যাচ্ছে, তেমনি রয়েছে হোম ডেলিভারীর সুবিধা। ফলে ঘরে বসেও রোজাদাররা খলিলের রসনা বিলাসী ইফতারির আস্বাদ নিতে পারছেন।


খলিল বিরিয়ানীর কর্নধার নিউইয়র্কের বিখ্যাত কুলিনারী ইন্সটিটিউট থেকে ডিপ্লোমাপ্রাপ্ত শেফ খলিলুর রহমান বলেন, রোজা উপলক্ষ্যে আমরা চালু করেছি ইফতার বাজার। এখানে প্রতিদিন পাওয়া যাচ্ছে নানা রকম মুখরোচক এবং স্বাস্থসম্মত ইফতারী। হরেক রকম বিরিয়ানী, নানা পদের জিলিপি, হালিম, কাবাব , খিচুরি , পিয়াজু, বেগুনি, ছোলা, নানাপদের চপ ছাড়াও আছে রকমারী ১৫ আইটেম খাবার দিয়ে সাজানো ইফতার বক্স। যার মূল্য মাত্র ৯.৯৯ ডলার। আর আমরা যে কোন পরিমান ক্যাটারিং এর অর্ডার নিতে পারি।আছে ডেলিভারীর ব্যবস্থা। 


খলিলুর রহমান বলেন, রমজানে শরীরের সুস্থতা ও পুষ্টি চাহিদার কথা বিবেচনা করলে ইফতার অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের কমিউনিটিতে সাধারণত মুখরোচক বিভিন্ন খাবার দিয়ে ইফতার মেন্যু তৈরি করা হয়। কিন্তু শরীরের পুষ্টি চাহিদার কথা বিবেচনা করা হয়না । তবে আমার প্রতিষ্ঠান সব সময় একটি পুষ্টিসম্মত ইফতারে সাধারণত কোন ধরনের খাবার থাকা উচিত সে বিষয়টা বিবেচনা রেখেই ইফতার তৈরি করে থাকে। খাবারগুলো স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি করা হয়েছে কি না, সেদিকেও নজর দেওয়া উচিত। খলিলুর রহমান তার প্রতিষ্ঠানের স্বাস্থ্যসম্মত এবং মুখরোচক ইফতারীর স্বাদ গ্রহণের জন্য প্রবাসীদের আমন্ত্রণ জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :