• 67

নানা কর্মসূচি

মুক্তিযোদ্ধা সংসদ নিউইয়র্কের স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন

মুক্তিযোদ্ধা সংসদ নিউইয়র্কের স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন

বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, নিউইয়র্ক স্টেট কমান্ডের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপিত হয়েছে। ২৬ মার্চ ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকায় বাংলাদেশ ম্যুরালের সামনে চলে নানা কর্মসূচি। 


নিউইয়র্ক স্টেট কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদের সভাপতিত্বে এবং পৃষ্টপোষক মিয়া মো. দাউদের পরিচালনায় চলে অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন কাদেরিয়া বাহিনীর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী ও যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের আহ্বায়ক আওয়ামীলীগ নেতা আব্দুর রহিম বাদশা।


এসময় মুক্তিযোদ্ধাদের উত্তরীয় পরিয়ে দেন হৃদয়ে বাংলাদেশ’র সভাপতি সাইদুর রহমান লিংকন। আর ফুল দিয়ে সম্মাননা জানান সংগঠনের যুগ্ম সম্পাদক মাকসুদা আহমেদ ও দপ্তর সম্পদক মার্গারেট মল্লিক।


এসময় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা আবু কায়সার চিশতি, বীর মুক্তিযোদ্ধা মুন্সী বশির উদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা নূর কাশেম গোলাপ, বীর মুক্তিযোদ্ধা রবীন্দ্র নাথ গোপ, বীর মুক্তিযোদ্ধা এম এ কাসেম, বীর মুক্তিযোদ্ধা এম এ নাসির, মঈনুল ইসলামসহ আরও অনেকে। 


পরে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পবিত্র কোরআন তেলাওয়াত ও বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী। পবিত্র ত্রিপিটক থেকে পাঠ করেন রতন চক্রবর্তী। অনুষ্ঠানে কমিউনিটির নের্তৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :