• 216

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাসান আব্দুল কাইয়ূম আর নেই

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাসান আব্দুল কাইয়ূম আর নেই

আবুল হাসান মুহম্মদ আবদুল কাইয়ূম

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ অধ্যাপক আবুল হাসান মুহাম্মদ আব্দুল কাইয়ুম (৭৫) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক। এছাড়া তিনি একাধারে লেখক ও গবেষক। মৃত্যুর আগ পর্যন্ত মাগুরা শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর দরবার শরীফের গদিনশিন পীর হিসেবে দায়িত্ব পালন করেছেন। 


মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার  মৃত্যু হয়। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন। বুধবার বাদ জোহর দ্বারিয়াপুর দরবার শরীফে মরহুমের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।


১৯৪৪ সালে ৩০ এপ্রিল মাগুরা জেলার শ্রীপুর থানার দ্বারিয়াপুর শরীফের ঐতিহাসিক পীর পরিবারে জন্মগ্রহণ করেন আবুল হাসান মুহম্মদ আবদুল কাইয়ূম । তিনি ছিলেন দ্বারিয়াপুর দরবার শরীফের প্রয়াত পীর মাওলানা শাহসূফি তোয়াজউদ্দিন আহমেদ ও হযরত শায়খা আলহাজ মোছাম্মত জোহরা খাতুন (রাঃ) দম্পতির বড় ছেলে। তার ছোট ভাই আবু সালেহ দেশের প্রখ্যাত ছড়াকার।


তার মৃত্যুতে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এমপি, উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহিনসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :