• 285

সার্জেন্ট পদে পদোন্নতি

‘কৃতিত্বের’ জন্য সামসুদ্দিনকে সংবর্ধনা

‘কৃতিত্বের’ জন্য সামসুদ্দিনকে সংবর্ধনা

সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিরা

একজন বাংলাদেশি হিসেবে এনওয়াইপিডিতে কৃতিত্বের জন্য মোহাম্মদ সামসুদ্দিনকে সংবর্ধনা দেয়া হয়েছে। গত ২১ মার্চ খলিল বিরিয়ানী রেস্টুরেন্টের পার্টি সেন্টারে তাকে সংবর্ধনা প্রদান করেন এনওয়াইপিডিতে কর্মরত ব্রঙ্কসে বসবাসরত সহকর্মীরা। 


এসময় এনওয়াইপিডির স্থানীয় ৪৩ প্রিসেন্টের উর্ধ্বতন কর্মকর্তাসহ বাংলাদেশি-আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের সহ সভাপতি সার্জেন্ট এরশাদ সিদ্দিকী, কমিউনিটি লিঁয়াজোন ডিটেক্টিভ মাসুদ রহমান, সার্জেন্ট অফ আর্মস মাহাবুব জুয়েল, সি ডাবলু এ লোকাল ১১৮২ ইউনিয়নের কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা, স্কুল সেফটি এজেন্ট এবং ট্রাফিক এজেন্টগণ উপস্থিত ছিলেন। নৈশ্যভোজের পর কেক কাটা শেষে সংবর্ধনা দেয়া হয় বাংলাদেশি কৃতি সন্তান মোহাম্মদ সামসুদ্দিনকে। 




উল্লেখ্য, সার্জেন্ট সামসুদ্দিন প্রথমে ২০০৬ সালে ট্রাফিক এজেন্ট হিসেবে এনওয়াইপিডিতে যোগদান করেন। ২০১২ সালে পুলিশ অফিসার এবং সর্বশেষ সার্জেন্ট হিসেবে পদোন্নতি পেয়েছেন ভোলার লালমোহনের এই কৃতিসন্তান।


পৃথিবীর অন্যতম বৃহৎ ও চৌকস পুলিশ সংস্থা নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে বাংলাদেশি-আমেরিকান পুলিশ অফিসাররা অত্যন্ত দক্ষতা এবং যোগ্যতার সাথে দিন দিন নিজেদের অবস্থান শক্ত করে নিচ্ছেন। তারই ধারাবাহিকতায় গত ১৮ মার্চ লেফটেন্যান্ট হিসেবে সাজেদুর রহমান এবং সার্জেন্ট হিসেবে পদোন্নতি পেয়েছেন এমডি সামসুদ্দিন, আবু তাহের এম ফিরোজ, মোহাম্মদ চৌধুরী এবং কবি রাজুব ভৌমিক। 


বর্তমানে এনওয়াইপিডির সদস্য সংখ্যা প্রায় ৩৬ হাজার। নিয়মিত বাহিনীতে প্রায় চার শতাধিক বাংলাদেশি রয়েছেন। তাদের মধ্যে ৩ জন বাংলাদেশি আমেরিকান ক্যাপ্টেন, ১০ জন লেফটেন্যান্ট, ৩২ জন সার্জেন্ট, ১২ জন ডিটেক্টিভ , ২৮৫ জন পুলিশ অফিসার রয়েছেন। সিভিলিয়ান সদস্য যেমন নিউইয়র্ক সিটির ট্রাফিক এজেন্ট , স্কুল সেফটি এজেন্ট, স্কুল ক্রসিং গার্ড হিসাবে সব মিলে ১ হাজারেরও বেশি বাংলাদেশি আমেরিকান সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন এনওয়াইপিডিতে।

আপনার মতামত লিখুন :