• 219

কাবা শরীফে দেড় হাজার নারী কর্মী নিয়োগ

কাবা শরীফে দেড় হাজার নারী কর্মী নিয়োগ

সৌদি আরবের মক্কার গ্র্যান্ড মসজিদ পবিত্র কাবায় নারী দর্শনার্থীদের সেবা দেয়ার জন্য বিভিন্ন বিভাগে প্রায় দেড় হাজার নারী নিয়োগ দিয়েছে হারামাইন শারিফাইনের জেনারেল প্রেসিডেন্সি।

আরব নিউজের খবরে বলা হয় আজ রোববার, আগত হজ্বযাত্রী ও দর্শনার্থীদের সর্বোত্তম সেবা নিশ্চিত করার জন্য নতুন নতুন ব্যবস্থা নিচ্ছেন জেনারেল প্রেসিডেন্সি। এর মধ্যে কারিগরি ও পরিষেবা বিষয়ক সংস্থায় মোট ৬০০ জন নারীকে নিয়োগ দেয়া হয়েছে। বাকী নারী কর্মীদের অন্যান্য বিভাগ যেমন ইলেকট্রিক যানবাহন, জমজম জল ইউনিট, গাইডেন্স এবং প্রশাসনিক বিষয়ক, জনসংযোগ, মিডিয়া এবং যোগাযোগ ও অভ্যন্তরীণ নিরীক্ষণ বিভাগে নিয়োগ দেয়া হয়েছে।

পবিত্র কাবায় সেবার মানোন্নয়নের লক্ষে এ নিয়োগ বিষয়ে মহিলা উন্নয়ন বিষয়ক উপ-রাষ্ট্রপতি ড. আল-আনউদ বিনতে খালেদ আল-আবউদ বলছেন, এই পদক্ষেপটি রাষ্ট্রপতির পরিবর্তন লক্ষ্য-২০২২ সালের উদ্যোগের একটি অংশ। এর লক্ষ্য হলো, হারামাইন শারিফাইনে প্রদত্ত সেবার মান আরো বাড়ানো।

এছাড়া সৌদি নেতৃত্বে নারীর ক্ষমতায়ন ও সৌদি ভিশন-২০৩০ এর সঙ্গে সামঞ্জস্য রেখে গ্র্যান্ড মসজিদে আগত নারী ইবাদতকারীদের সর্বোত্তম সম্ভাব্য পরিষেবা নিশ্চিত করার পরিকল্পনারও একটি অংশ এটি।

আপনার মতামত লিখুন :