• 107

পাবলিক ফান্ড পেলেন একমাত্র বাংলাদেশি প্রার্থী সোমা সায়ীদ

পাবলিক ফান্ড পেলেন একমাত্র বাংলাদেশি প্রার্থী সোমা সায়ীদ

দরজায় কড়া নাড়ছে নিউইয়র্ক সিটির কুইন্সের ডিস্ট্রিক্ট-২৪ এর নির্বাচন। আগামী ২ ফেব্রুয়ারি বিশেষ এই নির্বাচন অনুষ্ঠিত হবে। বাংলাদেশি অধ্যুষিত হওয়ায় স্বাভাবিকভাবেই এখানে প্রার্থী হয়েছেন অনেক বাংলাদেশি। তবে এদের মধ্যে কমিউনিটি সাপোর্টে সবচেয়ে এগিয়ে আছেন সোমা সায়ীদ। একমাত্র বাংলাদেশি হিসেবে ইতোমধ্যে ১ লাখ ৩৪ হাজার ডলার পাবলিক ফান্ড গঠন করতে সক্ষম হয়েছেন।


নির্বাচনকে সামনে রেখে এফএম-৭৮৬ এর সঙ্গে এক সাক্ষাৎকারে সোমা সায়ীদ বলেন, হেলথ জাস্টিস, ইকোনমিক জাস্টিস, পুলিশ রিফর্ম, অ্যাফোর্ডেবল হাউজিং ও শিক্ষা নিয়ে কাজের পরিকল্পনা আছে আমার। একজন আইনজীবী হিসেবে জাস্টিস ও ইক্যুয়ালিটির বিষয়টিকে প্রাধান্য দিচ্ছি। মহামারীকালে যতক্ষণ না দৃশ্যপট বদলাচ্ছে পরিকল্পনা আছে, ক্ষুদ্র ব্যবসায়ীদের প্রতি মাসে ১০০০ ডলার করে আর্থিক সহায়তা দেয়ার। 


তিনি আরো বলেন- চাই সবার কাউন্সিল হয়ে, সবাইকে নিয়ে কাজ করতে। শুধু বাঙালির জন্য নয়, কাজ করবো ব্ল্যাক-হোয়াইটদের নিয়েও। তবে আমি বাঙালি হওয়ায় এটা এক্সট্রা বোনাস বাঙালিদের জন্য। তাই কমিউনিটিকে আমার পাশে দাঁড়ানোর আহ্বান জানাই।


আইনজীবী হিসেবে কমিউনিটিতে দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন সোমা সায়ীদ। ২০০৪ সালে তিনি নিউইয়র্ক বারের সদস্য হন। এছাড়া, তিনি কাজ করেন সাউদার্ন ডিস্ট্রিক্ট অব নিউইয়র্ক, ইস্টার্ন ডিস্ট্রিক্ট অব নিউইয়র্ক, সাউদার্ন ডিস্ট্রিক্ট ব্যাংকক্রাপসি কোর্ট, ইস্টার্ন ডিস্ট্রিক্ট ব্যাংকক্রাপসি কোর্ট, ইউএস ট্যাক্স কোর্ট এবং সেকেন্ড সার্কিট কোর্ট অব আপিলসে।

আপনার মতামত লিখুন :