• 215

কমিউনিটি ব্যক্তিত্বদের টিকা গ্রহণ এবং প্রতিক্রিয়া

কমিউনিটি ব্যক্তিত্বদের টিকা গ্রহণ এবং প্রতিক্রিয়া

নিউইয়র্কে জোরেশোরে চলছে প্রাণঘাতী করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি। মেইনস্ট্রিম বাসিন্দাদের মতো বাংলাদেশি-আমেরিকানরাও সমানতালে ভ্যাকসিন নিচ্ছেন। এরপর নিজেদের ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়ে তারা অন্যদেরকেও উৎসাহিত করছেন। ভ্যাকসিন নেওয়ার পর তারা সুস্থ আছেন। তবে কারো কারো হালকা জ্বরের কথা জানা গেছে।    


সাপ্তাহিক বাংলা পত্রিকার নিউজ এডিটর হাবিব রহমান বলেন, আমি মর্ডানার ভ্যাকসিন নিয়েছি। ১২ ঘণ্টা পেরিয়ে গেলেও কোনো সমস্যা অনুভব করিনি। ভ্যাকসিন গ্রহণের পর ওয়েটিং রুমে ১৫ মিনিট বসিয়ে রাখা হয়, কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হয় কিনা তা দেখার জন্য। এসময় সেখানে উপস্থিত ভ্যাকসিন গ্রহীতাদের কারো মুখেই পার্শ্বপ্রতিক্রিয়ার কিছু শুনতে পাইনি।


আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক রাজু মোহাম্মেদ বলেন- আলহামদুলিল্লাহ, সপরিবারে কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করলাম। আমি মনে করি, অন্যদেরও দ্রুত এই ভ্যাকসিন নেওয়া উচিত। অনেকেই সুযোগ থাকলেও নিজে নিচ্ছেন না এবং নানারকম ভীতি ছড়িয়ে অন্যদেরকে নিরুৎসাহী করছেন। তাদের উদ্দেশ্যে বলছি, আপাতত করোনা থেকে মুক্তি পেতে এটাই একমাত্র উপায়।


খলিল বিরিয়ানীর স্বত্ত্বাধিকারী মো. খলিলুর রহমান বলেন, করোনাভাইরাসের ভ্যাকসিন নিলাম। আমি ভালো আছি, এখনো কোনো সমস্যা ফিল করছি না। তাই সবাইকে এই ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানাই।


কমিউনিটির সুপরিচিত সাংবাদিক, সময় টিভি ও দৈনিক যুগান্তর এর বিশেষ প্রতিনিধি  লেখক ও উপস্থাপক হাসানুজ্জামান সাকি ভ্যাকসিন নিতে পেরে সংশ্লিষ্ট কাউন্টিকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, খুব সুশৃঙ্খলভাবে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। তাই সবার উচিত এটাকে সুযোগ হিসেবে গ্রহণ করা। 


সাউথ ব্রঙ্কস হাইস্কুলে ভ্যাকসিন নিয়েছেন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের যুক্তরাষ্ট্র প্রতিনিধি সোলায়মান। তিনি বলেন, আলহামদুলিল্লাহ, ভ্যাকসিন নিয়েছি। কোনো সমস্যা নেই। আসুন, সবাই মিলে ভ্যাকসিন নিয়ে আমরা একটা করোনামুক্ত পৃথিবী উপহার দিই পরবর্তী প্রজন্মকে। 


নিউইয়র্কের দারুস সালাম মসজিদের ইমাম ও খতিব মোহাম্মেদ মুকিত বলেন, মর্ডানার টিকা গ্রহণ করলাম। আমরা সবাই সবার জায়গা থেকে এগিয়ে আসি। নিজে ভ্যাকসিন গ্রহণ করি, অন্যকেও উৎসাহিত করি। আল্লাহ সবাইকে সুস্থ রাখুন। আমীন!

আপনার মতামত লিখুন :