• 97

ওয়ার্ল্ড হিজাব ডে কনফারেন্স ১ ফেব্রুয়ারি

ওয়ার্ল্ড হিজাব ডে কনফারেন্স ১ ফেব্রুয়ারি

প্রতি বছর ফেব্রুয়ারি মাসের ১ তারিখ বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে বিশ্ব হিজাব দিবস। দিবসটি উপলক্ষ্যে এ বছর ওয়ার্ল্ড হিজাব ডে কনফারেন্সের আয়োজন করা হয়েছে। বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে আসছে ১ ফেব্রুয়ারি সোমবার দিনব্যাপী এই কনফারেন্স অনুষ্ঠিত হবে।


বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্যানেলিস্ট হিসেবে উপস্থিত থাকবেন বাতৌলি চামারা, হানিয়া আদম, লিলিয়ানা আন্না, ডা. র‌্যান্ড দিয়াব, জয়নব মার্চেন্ট, মাসলা তাহির, ফাতিমা আল সাঈদ, মানার আদলি, ফাতিমা জোহরা, নূর ফারহাত, আফরাহ আল জাবৌরি, সাহার জাবের, নাহেলা মাদ্রিলস এবং এলিসন গারি।


মডারেটর হিসেবে উপস্থিত থাকবেন- আসলে পিয়ারসন, শারিন মাহমুদ, তৃপ্তি কোররাতাইন এবং নাহেলা মাদ্রিলস। এছাড়া কনফারেন্সে সমাপনী বক্তব্য দেবেন নাজমা খান।


সকাল ৮টা থেকে শুরু হয়ে রাত ৯টা ১৫ মিনিট পর্যন্ত চলবে এই কনফারেন্স। এই সময়কে বিভিন্ন অংশে ভাগ করে আলাদা আলাদা বিষয়বস্তু নিয়ে আলোচনার আয়োজন করা হয়েছে। এর মধ্যে হিজাবের রাজনীতিকরণ নিয়ে আলোচনা, হিজাবে প্রত্যাবর্তন করার গল্পসহ রয়েছে নানা বিষয়।


গুরুত্বপূর্ণ এই কনফারেন্সটির মিডিয়া পার্টনার হিসেবে থাকছে গ্লোবাল দাওয়াহ টেলিভিশন আইটিভি এবং কমিউনিটি নিউজ নেটওয়ার্ক এফএম-৭৮৬।

আপনার মতামত লিখুন :